ঈদের দিনে ইসরাইলি হামলায় নিহত ১২২ ফিলিস্তিনি

0

পবিত্র ঈদুল ফিতরের দিনও গাজায় হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। আর এ হামলায় গত ২৪ ঘণ্টায় ১২২ ফিলিস্তিনি নিহত এবং আরও ২৫৬ জন আহত হয়েছেন। গতকাল বুধবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরার

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়ছে ইসরাইলি বাহিনী। এসব ঘটনায় নিহত হয়েছেন ১২২ জন এবং আহত হয়েছেন আরও ৫৬ জন। এতে উপত্যকায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ৪৮২ জন এবং আহতের সংখ্যা ৭৬ হাজার ৪৯ জন পৌঁছেছে। তবে নিহতের সংখ্যা এর চেয়েও বেশি হতে পারে। কারণ এখনো পর্যন্ত আট হাজার লোক নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে এর ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন। 

এদিকে গাজায় সাধারণ মানুষের জন্য সাহায্য বাড়ানোর জন্য ইসরাইলকে চাপ দেওয়ার কথা ভাবছে ফ্রান্স এবং হিউম্যান রাইটস ওয়াচ। তারা জানিয়েছে, গাজায় সাহায্য বাড়াতে নিষেধাজ্ঞার মাধ্যমে ইসরাইলকে চাপ দেওয়া যেতে পারে। এর মধ্যেই ইসরাইলের ওপর রপ্তানি নিষেধাজ্ঞা জারি করেছে তুরস্ক।

উল্লেখ্য, ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধে গত ছয় মাসের যুদ্ধে ৩৩ হাজারেরও বেশি ফিলিস্তিতিন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। আহত হয়েছেন আন্তত ৭৬ হাজারেরও বেশি মানুষ। অন্যদিকে ইসরাইল দাবি করেছে, হামাসের হাতে তাদের ১ হাজার ২০০ জন ইসরায়েলি নিহত হয়েছেন। আর আহতের সংখ্যা ৮ হাজার। 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.